ঢাকা Sunday, 08 September 2024

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত রোববার : প্রতিমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 16:12, 27 July 2024

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত রোববার : প্রতিমন্ত্রী

ফাইল ছবি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামীকাল রোববার (২৮ জুলাই) সকাল ৯টায় মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকের পর ইন্টারনেট সেবা চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, বৈঠকে ফোর-জি নেটওয়ার্ক চালুর বিষয়ে আলোচনা হবে। এরপর সোম বা মঙ্গলবার মোবাইল ইন্টারনেট সেবা চালু হতে পারে। এবারের হামলায় আইএসপির ৭০ শতাংশ ধ্বংস করা হয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ নয়, হামলায় বন্ধ হয়ে গেছে।

আজ শনিবার (২৭ জুলাই) সকালে রাজধানীর ডাক ভবনে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে গাছের চারা রোপণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

হামলায় ডাক ও টেলিযোগাযোগ খাতে হাজার কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘গত ১৯ জুলাই হামলার আগে বিভিন্ন এলাকা থেকে ৫০ হাজার থেকে এক লাখ মানুষ রাজধানীতে প্রবেশ করে। এদের সিম কার্ড পরীক্ষা করে দেখা গেছে বেশিরভাগই বিএনপিপন্থী।’

এর আগে, টানা পাঁচ দিন সব ধরনের ইন্টারনেট সেবা বন্ধ থাকার পর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ চালু করা হয়। রাজধানীতে বাসাবাড়ির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ধারাবাহিকভাবে চালু হয়।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশজুড়ে সহিংসতার মধ্যে বন্ধ হয়ে যাওয়া ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পাঁচ দিন পর মঙ্গলবার রাত সাড়ে ৮টার পর থেকে চালু হয়। যদিও এখনও ইন্টারনেটের ধীরগতি রয়েছে।