ঢাকা Sunday, 08 September 2024

ঢাকা থেকে ছাড়ছে দূরপাল্লার বাস, যাত্রী কম

স্টার সংবাদ

প্রকাশিত: 12:54, 26 July 2024

আপডেট: 16:37, 26 July 2024

ঢাকা থেকে ছাড়ছে দূরপাল্লার বাস, যাত্রী কম

কারফিউ শিথিলের সময় বেড়েছে। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। এমন পরিস্থিতিতে ‍শুক্রবার (২৬ জুলাই) রাজধানী ঢাকা থেকে ছেড়ে গেছে দূরপাল্লার বাস। আবার বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাস ঢাকায় এসেছে।

শুক্রবার সকালে সড়ক পরিবহন মালিক সমিতি, বাসের চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। 

বিভিন্ন তথ্যমতে, সকালে গাবতলী থেকে কিছু বাস উত্তরবঙ্গের দিকে, মহাখালী থেকে জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনার দিকে, সিলেট রুটে এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে চট্টগ্রাম ও দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিকে ছেড়ে গেছে। এসব বাসে যাত্রী সংখ্যা ছিল মোটামুটি।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কারফিউয়ে জরুরি কাজ ছাড়া কেউ দূরপাল্লায় যাতায়াত করছেন না। নিরাপত্তার স্বার্থে সবাই সাবধানে আছেন। জরুরি দরকার ছাড়া কেউ চলাচল করছে না।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সামদানী খন্দকার জানান, কারফিউ শিথিলের সময়ের ওপর নির্ভর করে আমাদের গাড়িগুলো দূরপাল্লার উদ্দেশে ছেড়ে গেছে। সময়ের সঙ্গে সমন্বয় করে গাড়ি ছাড়া হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতা ও প্রাণহানি ঠেকাতে জারি করা অনির্দিষ্টকালের কারফিউ শুক্র ও শনিবার ঢাকাসহ চার জেলায় ৯ ঘণ্টা করে শিথিল থাকবে। এই দুইদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ শিথিল থাকবে।