ঢাকা Sunday, 08 September 2024

কোটা আন্দোলন : রেসিডেনসিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত

স্টার সংবাদ

প্রকাশিত: 18:34, 18 July 2024

কোটা আন্দোলন : রেসিডেনসিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত

ফারহান ফাইয়াজ, ফাইল ছবি

রাজধানীতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহত শিক্ষার্থীর নাম ফারহান ফাইয়াজ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সিটি হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন সিটি হাসপাতালের সহকারী ব্যবস্থাপক ওসমান গণি।

জানা যায় যায়, আজ বিকেল সাড়ে তিনটার দিকে মোহাম্মদপুর এলাকার সিটি হাসপাতালে ফারহানের মৃত্যু হয়। তার শরীরে রাবার বুলেটের ক্ষত রয়েছে। সে একাদশ শ্রেণির ছাত্র।

শিক্ষার্থী ফারহানের মৃত্যু খবর জানিয়ে সেন্ট জোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক নাজিয়া খান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন. ‘তারা আমার সন্তান ফারহান ফাইয়াজকে মেরে ফেলেছে। তার এখনও ১৮ বছর পূর্ণ হয়নি। আমি এ হত্যার বিচার চাই। সে ২০০৬ সালের ১২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছে। আমি চাই আপনার সবাই আওয়াজ তুলুন। সংশ্লিষ্টদের জন্য জানাচ্ছি, ফারহান আমার বায়োলজিক্যাল ছেলে না কিন্তু সে আমার কাছে আমার নিজের সন্তানের চেয়ে কম নয়।’

টেন মিনিট স্কুলের প্রধান প্রশিক্ষক ও ইংরেজি শিক্ষক মুনজেরিন শহীদ তার পোস্টে লিখেছেন, ‘আমার ছাত্র ফারহান আর নেই।  কিছুদিন আগে তার সঙ্গে আমি গ্রামার বিষয়ক একটি ভিডিও তৈরি করেছিলাম। আমি বিশ্বাসই করতে পারছি না। তার এখনো ১৮ বছরও পূর্ণ হয়নি।’