ঢাকা Sunday, 08 September 2024

মেহজাবীনের ‘সাবা’ টরন্টো চলচ্চিত্র উৎসবে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 13:22, 27 July 2024

মেহজাবীনের ‘সাবা’ টরন্টো চলচ্চিত্র উৎসবে

গুণী অভিনেত্রী মেহজাবীন চৌধুরী অভিনীত ‘সাবা’ প্রদর্শিত হবে টরন্টোর চলচ্চিত্র উৎসবে।

জানা গেছে, আগামী ৫ সেপ্টেম্বর বসছে টরন্টো চলচ্চিত্র উৎসবের ৪৯তম আসর। ১১ দিনব্যাপী এই উৎসবেই দেখানো হবে ‘সাবা’। বিষয়টি এই উৎসবের ওয়েবসাইটে নিশ্চিত করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে মেহজাবীনের জন্মদিন উপলক্ষে ভক্তদের উপহার হিসেবে তার অভিনীত সিনেমাটির পোস্টার উন্মোচন করা হয়। এর মাধ্যমেই শুরু হয় ‘সাবা’র প্রচারণা।

সিনেমার পোস্টারে অন্যরকম এক মেহজাবীনকে দেখে মুগ্ধ দর্শক। অভিনেত্রীর প্রথম সিনেমাটিই এবার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়েছে।

এদিকে টিআইএফএফের আসন্ন উৎসবে নির্বাচিত সিনেমাগুলোর সদ্য একটি তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। যেখানে ডিসকভারি প্রোগ্রামে বিশ্বের ২৪টি সিনেমার সঙ্গে স্থান করে নিয়েছে বাংলাদেশি ‘সাবা’।

এ প্রসঙ্গে মেহজাবীন জানান, এমনই একটি গল্পের অপেক্ষায় ছিলেন তিনি। কারণ বড় পর্দা মানে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জটি নেয়ার জন্যই নারীকেন্দ্রিক গল্পনির্ভর সিনেমাটি নির্বাচন করেছিলেন এই নায়িকা।

সিনেমাটি নির্মাণ করেছেন মাকসুদ হোসেন। ত্রিলোরা খানের সঙ্গে যৌথভাবে গল্প লিখেছেন নির্মাতা নিজে। সিনেমায় অভিনয়ের পাশাপাশি প্রযোজনাতেও দেখা যাবে মেহজাবীনকে। তিনি ছাড়াও সিনেমায় আরো অভিনয় করেছেন মোস্তফা মনোয়ার এবং রোকেয়া প্রাচী প্রমুখ।