ঢাকা Sunday, 08 September 2024

অলিম্পিকে অনবদ্য সেলিন ডিওন ও লেডি গাগা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 13:08, 27 July 2024

আপডেট: 13:09, 27 July 2024

অলিম্পিকে অনবদ্য সেলিন ডিওন ও লেডি গাগা

এক শতাব্দী পর ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হয়েছে ৩৩তম অলিম্পিক গেমস। শুক্রবার (২৬ জুলাই) চোখ ধাঁধানো উদ্বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় এই ‘গ্রেটেস্ট শো অন আর্থ’।

উদ্বোধনী অনুষ্ঠানে লেডি গাগা এবং সেলিন ডিওনসহ আরো বহু তারকা মঞ্চ মাতিয়েছেন।  

এদিকে পারফরমাররা উদ্বোধনী অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করেন, ফুটিয়ে তোলেন প্যারিসের সবচেয়ে বিখ্যাত স্মৃতিস্তম্ভগুলির বৈশিষ্ট্য। স্বাধীনতা, সাম্য, স্পোর্টসম্যানশিপসহ ১২টি থিমের ওপর ভিত্তি করে এটি গড়ে ওঠে।

প্যারিস অলিম্পিক ২০২৪-এ প্রথমবার স্টেডিয়াম থেকে দূরে চার ঘণ্টার দীর্ঘ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন ছিল সেইন নদীর তীরে ৬ কিলোমিটার এলাকাজুড়ে ভাসমান ‘প্যারেড অব নেশনস’-এ। যেখানে অ্যাথলেটদের নিয়ে যাওয়ার জন্য নৌকা ব্যবহার করা হয়। মাঝে বৃষ্টি শুরু হলেও ক্রীড়াবিদ, পারফরমার এবং সমর্থকদের উদ্দীপনা কমাতে পারেনি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ সেলিন ডিওন। আছেন বিরতিতে। তবে কয়েক মাস ধরে জল্পনা-কল্পনা ছিল প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন ‘টাইটানিক’ সিনেমার ‘মাই হার্ট উইল গো অন’ খ্যাত এই গায়িকা। অবশেষে মঞ্চে দেখা গেল তাকে।

সেলিন সাদা সিল্কের জর্জেটের গাউনে ওঠেন মঞ্চে। অনুষ্ঠানে ‘হিমন এ ল’ আমোর’ গেয়ে সেলিন একটি অভাবনীয় আমেজ সৃষ্টি করেন। এদিকে মঞ্চে কালো গাউনে মুগ্ধতা ছড়ান আরেক গায়িকা লেডি গাগা।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে আয়া নাকামুরা, অপেরা গায়ক অ্যাক্সেল সেন্ট-সিরেলও অনবদ্য পারফর্ম করেন।