ঢাকা Sunday, 08 September 2024

স্মার্ট কাঁচা বাজার দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে: ভূমিমন্ত্রী

খুলনা ব্যুরো

প্রকাশিত: 18:20, 27 July 2024

স্মার্ট কাঁচা বাজার দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে: ভূমিমন্ত্রী

বাংলাদেশে এই প্রথম খুলনার চুকনগরের বেতাগ্রাম আঠারো মাইল মজুমদার স্মার্ট কাঁচা ও পাকা মালের আড়ৎ এর কার্যক্রম শুরু হলো। ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ শনিবার সকালে স্মার্ট কাঁচা ও পাকা মালের আড়ৎ এর উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভূমিমন্ত্রী বলেন, বাংলাদেশে এই প্রথম স্মার্ট কাঁচা বাজার নির্মিত হলো, যা একটি যুগোপযোগি পদক্ষেপ। এই কাঁচা মালের আড়ৎ এর ফলে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। অত্র এলাকার কৃষকের জন্য সুফল বয়ে আনবে এবং সকল মানুষ উপকৃত হবে। যা দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে। খুলনার চুকনগর হলো ব্যবসায়ীক কেন্দ্রবৃন্দ। সবজি চাষ, মৎস্য ও গবাদি পশু উৎপাদনে এ অঞ্চল বাংলাদেশের লিডিং পয়েন্ট। সরকার ব্যবসায়ীদের জন্য ব্যবসা প্রসারে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। সরকারের প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ২০৪১ সালের আগেই উন্নত রাষ্ট্রে দেশ রূপান্তরিত হবে। উন্নয়নে স্বার্থে দলমত নির্বিশেষে সকলকে একসাথে কাজ করার আহবান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক গোবিন্দ ঘোষ, মহিলা ভাইস চেয়ারম্যান শারমীনা পারভীন রুমা, ৬ নম্বর মাগুরাঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম হেলাল, ৬ নম্বর মাগুরাঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, কাঁচা ও পাকা মালের ব্যবসায়ী প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ চুকনগর গাজী ইয়াছিন মৎস্য আড়তের কার্যক্রম পরিদর্শন, চুকনগর বাজার চাউল হাটা জামে মসজিদ, কাঁঠালতলা স্বামী ভাস্করানন্দ সেবাশ্রম, ডুমুরিয়া উপজেলার কাঁঠালতলা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন এবং স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত সরকারি আশ্রয়ণে বসবাসরত একশত পাঁচ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।