ঢাকা Sunday, 08 September 2024

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ২ জনের মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: 14:20, 26 July 2024

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ২ জনের মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনে যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছধরা ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

নিহতরা হলেন - সেন্টমার্টিন পশ্চিম কোনার পাড়ার মৃত আজম আলীর ছেলে মো. ফাহাদ (২৮) ও মো. ঈসমাইল (২৭)। সৈকত নামে একজন এখনো নিখোঁজ আছেন।

শুক্রবার (২৬ জুলাই) সকালে টেকনাফের সেন্টমার্টিন পশ্চিম সৈকতে এই দুজনের মরদেহ ভেসে ওঠে।  

বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর ইসলাম বলেন, সেন্টমার্টিন পশ্চিম বিচে দুজনের মরদেহ ভাসমান অবস্থায় দেখা গেছে। ফাহাদ ও ঈসমাইলের স্বজনেরা পরিচয় শনাক্ত করেছেন। নিখোঁজ সৈকতের সন্ধান এখনো মেলেনি। তারা সবাই সেন্টমার্টিন দ্বীপের স্থায়ী বাসিন্দা।

সেন্টমার্টিন সার্ভিস বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম জানান, ৬৫ দিন মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞার কারণে সেন্টমার্টিনের সাদ্দাম হোসেনের মালিকানাধীন এফবি সাদ্দাম টেকনাফ ঘাটে ছিল। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশে রওনা দেয়। ট্রলারটিতে ছয় জেলের সঙ্গে ১২ যাত্রী ওঠেন। ট্রলারটি দুপুর আড়াইটার দিকে শাহপরীর দ্বীপ অতিক্রম করে বঙ্গোপসাগরের গোলারচর মোহনায় পৌঁছালে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়।