ঢাকা Sunday, 08 September 2024

লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 19:30, 25 July 2024

লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধি করি বাংলাদেশ এমন স্লোগানে কে সঙ্গে নিয়ে লক্ষ্মীপুরে বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে।  
বৃহস্পতিবার(২৫ জুলাই) সকালে উপকূলীয় বন বিভাগ নোয়াখালী ও  লক্ষ্মীপুরের যৌথ আয়োজনে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা শুরু পূর্বে অতিথিবৃন্দ ফিতা কেটে, বেলুন উড়িয়ে কালেক্টর ভবন প্রাঙ্গণে আয়োজিত ৭ ব্যাপি বৃক্ষ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করে। 

পরে কালেক্টর ভবন প্রাঙ্গণে একটি ফলজ, একটি বনজ ও একটি ওষুধি গাছের চারা করে মেলার বিভিন্ন স্টল পরির্দশন করে অতিথিবৃন্দ। বিভাগীয় বন কর্মকর্তা (নোয়াখালী) আবু ইউসুফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ল²ীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
 বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, ল²ীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো: সামছুদ্দীন ফিরোজ, সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম চৌধুরী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন লিকা, জাকির হোসেন ভূইয়া আজাদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে সদর উপজেলার দক্ষিণ হামছাদী-বাংলাবাজার পর্যন্ত বেড়িবাঁধ, ইটেরপুল-রসুলগঞ্জ পর্যন্ত সড়কের পাশে বনায়ন বিক্রি ৬১ জন সুফলভোগীদের মাঝে ১৯ লাখ ৫১ হাজার ৭৬০ টাকার চেক তুলে দেন অতিথিবৃন্দ।
 প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত নয়টা পর্যন্ত এই বৃক্ষ মেলা চলবে। মেলায় বিভিন্ন প্রজাতির চারা নিয়ে প্রায় ৫০ টি মতো স্টল বসে।