ঢাকা Sunday, 08 September 2024

নাশকতাকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

রংপুর প্রতিনিধি 

প্রকাশিত: 17:23, 25 July 2024

নাশকতাকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

অগ্নিসন্ত্রাস, ভাঙচুর ও লুটপাটের মত নাশকতার সঙ্গে যারা জড়িত তাদের কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন হুঁশিয়ারি দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের মানুষ বিস্মিত হয়েছি, হতবাক হয়েছি। আমরা কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েছিলাম যে, বাঙালি এই কাজ (ধ্বংসযজ্ঞ) কীভাবে করতে পারে! পরবর্তীতে মনে হয়েছে যে, এই বাঙালিইতো সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিকে হত্যা করেছে। তবে নাশকতাকারী যেই হোক না কেন, সকলকেই চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে। যতক্ষণ পর্যন্ত নাশকতাকারীরা চিহ্নিত হবে না, ততক্ষণ আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে তাণ্ডব চালিয়েছে। দেশের আইনশৃঙ্খলা বাহিনী তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়নি। আমাদের সজাগ থাকতে হবে। আমরা বীরের জাতি। একাত্তরে অস্ত্র ছাড়াই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে আমরা দেশ স্বাধীন করেছি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণ ও দূরদর্শী চিন্তাভাবনাসম্পন্ন একজন মানুষ। রংপুরে যে নাশকতা হয়েছে, এর পেছনে কারা জড়িত এবং কারা অর্থের জোগানদাতা সে বিষয়ে প্রধানমন্ত্রী পদক্ষেপ নেবেন।

এর আগে, রংপুরে নাশকতায় ক্ষতিগ্রস্ত সরকারি-বেসরকারি স্থাপনা পরিদর্শন করতে যান স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বেলা বারোটায় শিওবাজার এলাকায় বিজিবি সদর দফতরে হেলিকপ্টারে করে পৌঁছান তারা।

সার্কিট হাউজে গার্ড অব অনারের পর দুর্বৃত্তদের হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত তাজহাট থানা, ডিবি কার্যালয়, নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ি, আওয়ামী লীগ কার্যালয় ও পরিবার পরিকল্পনা অফিস পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি। বিকেলে নাশকতায় ক্ষতিগ্রস্ত বগুড়ার বিভিন্ন স্থাপনা পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে তাদের।