ঢাকা Sunday, 08 September 2024

নরসিংদীর জেল সুপার ও জেলার বরখাস্ত, আত্মসমর্পণ করেছে ১৩৬ আসামি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 12:19, 24 July 2024

নরসিংদীর জেল সুপার ও জেলার বরখাস্ত, আত্মসমর্পণ করেছে ১৩৬ আসামি

নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং জেলখানায় থাকা নয় জঙ্গিসহ ৮২৬ জন কারাবন্দি পালিয়ে যাওয়ার ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে জেল সুপার আব্দুল কালাম আজাদ ও জেলার কামরুল ইসলামকে।

মঙ্গলবার (২৩ জুলাই) রাতে নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, নরসিংদী জেলা কারাগারের জেল সুপার ও জেলারকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ। যারা জেলখানা থেকে বেরিয়ে গেছে, তারা যেন দ্রুত আত্মসমর্পণ করে, সেজন্য প্রশাসনের পক্ষ থেকে জেলার প্রতিটি গ্রাম ও ইউনিয়নে মাইকিং করা হচ্ছে।

এর আগে গত শুক্রবার বিকেলে দুষ্কৃতিকারীরা নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের পর জেলখানায় থাকা ৮২৬ কারাবন্দি পালিয়ে যায়। পলাতক আসামিরা যাতে আত্মসমর্পণ করে, সেজন্য গত রোববার রাত থেকে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।

এ ঘটনার পর গত সোমবার ১০ জন ও গতকাল মঙ্গলবার ১২৬ জনসহ মোট ১৩৬ জন পলাতক কারাবন্দি সংশ্লিষ্ট আইনজীবীর মাধ্যমে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হকের আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেন।