ঢাকা Sunday, 08 September 2024

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুু সেতু মহাসড়ক অবরোধ, ৮ কিলো যানজট

টাঙ্গাইল প্রতিনিধি 

প্রকাশিত: 17:12, 16 July 2024

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুু সেতু মহাসড়ক অবরোধ, ৮ কিলো যানজট

দাবি আদায় ও আন্দোলনকারিদের উপর হামলার প্রতিবাদে ঢাকা- টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করেছে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু মহাসড়কে অবস্থান নেয় কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এক ঘণ্টা অবরোধ কালে মহাসড়কে উভয় পাশে প্রায় আট কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

এর আগে শহরে পৌর উদ্যান এলাকায় কোটা আন্দোলনকারিদের মিছিলে ছাত্রলীগের কর্মীরা হামলা চালায়। হামলায় আন্দোলনকারি তিন শিক্ষার্থী আহত হয়। 

সরকারি চাকরিতে কোটা-পদ্ধতি বাতিল ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে বিপুলসংখ্যক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

এ সময় তারা সারা বাংলায় খবর দে-কোটা প্রথার কবর দে, আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই এর মত বিভিন্ন স্লোগানের মাধ্যমে আন্দোলনকে মুখরিত করে তোলে।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বৈষম্যমূলক কোটার মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে অন্যায় করা হচ্ছে। আমরা ইতোপূর্বেও সব অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করেছি। এ বৈষম্য দূর না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আমি কোটা চাইনা, আমার মেধা দিয়ে চাকরি চাই।

ইমরান নামের এক শিক্ষার্থী বলেন, এই আন্দোলন আমাদের ভবিষ্যৎ নিশ্চিতের আন্দোলন। যৌক্তিক দাবি আদায়ের আন্দোলন। আমরা শান্তিপূর্ণ ভাবে আমাদের আন্দোলন কর্মসূচি চালিয়ে যেতে চাই।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার( ডিএসবি) আব্দুল্লাহ আল মামুন অবরোধ পালনে ধ্বংসাত্ব কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

কর্মসূচিতে মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।