ঢাকা Sunday, 08 September 2024

ফুলবাড়ীতে অপহৃত নবম শ্রেণির শিক্ষার্থী উদ্ধার, আটক ১

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 16:54, 15 July 2024

ফুলবাড়ীতে অপহৃত নবম শ্রেণির শিক্ষার্থী উদ্ধার, আটক ১

দিনাজপুরের ফুলবাড়ীতে শিশু অপহরণ মামলায় একজনকে আটক করেছে থানা পুলিশ। 

রোববার (১৪ জুলাই) রাতে চিরিরবন্দর উপজেলা থেকে অপহৃতা শিক্ষার্থীকে উদ্ধারসহ অপরহরণকারীকে আটক করা হয়। 

সোমবার (১৫ জুলাই) আটক ব্যাক্তিকে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি চিরিরবন্দর উপজেলার ডাঙ্গারহাট বাঙ্গালপাড়া গ্রামের সৈয়দ ইব্রাহীমের ছেলে সৈয়দ সোহাগ (১৭)। উদ্ধারকৃত শিক্ষার্থী মোছা. মুশফিকা নাজমিন মৌ (১৬) ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের হাজরাপুর গ্রামের মামুনুর রশিদের মেয়ে। সে ওই এলাকার খাজাপুর একরামিয়া ফাজিল মাদ্রাসার নবম শ্রেণীর শিক্ষার্থী।

মামলা সূত্রে জানা গেছে, গত ৯ জুলাই সকালে মুশফিকা নাজমিন মৌ বাড়ি থেকে মাদ্রাসা যাওয়ার কথা বলে বের হয়। কিন্তু বিকেল পর্যন্ত সে বাড়িতে ফিরে না আসায় তার বাবা মামুনুর রশিদ মেয়েকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে পাননি। পরে একপর্যায়ে তিনি জানতে পারেন, চিরিরবন্দর উপজেলার ডাঙ্গারহাট বাঙ্গালপাড়া গ্রামের সৈয়দ ইব্রাহীমের ছেলে সৈয়দ সোহাগ তার মেয়ে মুশফিকা নাজমিন মৌকে ফুঁসলিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করেছে।

এরপর মেয়েকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে মামুনুর রশিদ রোববার ফুলবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডির তথ্যপ্রযুক্তির মাধ্যমে অনুসন্ধান চালিয়ে ওইদিন রাতে চিরিরবন্দর উপজেলা থেকে মুশফিকা নাজমিন মৌকে উদ্ধারসহ সৈয়দ সোহাগকে আটক করে পুলিশ। 

পরে সোমবার সকালে মেয়ের বাবা বাদী হয়ে সোহাগের বিরুদ্ধে একটি অপহরণ মামলা করেন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, অপহৃতা শিক্ষার্থীর বাবা মামুনুর রশিদের অভিযোগের ভিত্তিতে তার মেয়েকে উদ্ধারসহ সৈয়দ সোহাগকে আটক করা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা করা হয়েছে। আটক ব্যক্তিকে দিনাজপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।