ঢাকা Sunday, 08 September 2024

‘দেশের জনসংখ্যা কে জনশক্তিতে রুপান্তর করতে হবে’

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 17:38, 13 July 2024

‘দেশের জনসংখ্যা কে জনশক্তিতে রুপান্তর করতে হবে’

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান বলেছেন, দেশের জনসংখ্যা কে জনশক্তিতে রুপান্তর করতে হবে। সেই লক্ষ্যে আইসিটি জ্ঞান অর্জনের বিকল্প নেই। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে শিক্ষার্থীদের সম্পদে পরিণত করতে হবে। 
 
শনিবার (১৩ জুলাই) লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা সম্মিলিত স্বেচ্ছাসেবী পরিবার কর্তৃক আয়োজিত আইসিটি ওয়ার্কশপে সমাপনী অনুষ্ঠানে সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি ব্যবহার যেন জনকল্যাণ ও ভাল জন্য হয় সেই জন্য সর্তক থাকতে হবে। ফেইসবুক,টিকটক ব্যবহারে সর্তক থাকলে পুলিশ, তোমাদের অভিভাবকদের টেনশনে থাকতে হবেনা।

তিনি আরো বলেন, দেখা যাচ্ছে প্রযুক্তিতে অনেকে না জেনে না বুঝে সাইবার অপরাধের সাথে জড়িত যাচ্ছে এ বিষয়ে সচেতন হতে হবে। তথ্য ও প্রযুক্তি ব্যবহারে সবাইকে সর্তক থাকার আহবান জানান তিনি।

লক্ষ্মীপুর জেলা সম্মিলিত স্বেচ্ছাসেবী পরিবার সংগঠনের সভাপতি হোসাইন আহমদ হেলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রফিকুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মেহের নিগার, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুর রহমান প্রমুখ। 

দিনব্যাপী এই কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।