ঢাকা Sunday, 08 September 2024

উল্লাপাড়ায় মেয়রের আর্থে ১২৮ টি কবরস্থান আলোকিত  

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি 

প্রকাশিত: 13:16, 10 July 2024

উল্লাপাড়ায় মেয়রের আর্থে ১২৮ টি কবরস্থান আলোকিত  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পৌর মেয়র এস এম নজরুল ইসলাম প্রায় দেড় বছরে ১২৮ টি কবরস্থান বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। নিজস্ব অর্থে তার উদ্যোগের এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সবশেষ বড়হর ইউনিয়নের তিওরহাটি কবরস্থানটিতে বিদ্যুতের আলোয় আলোকিত করা হয়েছে। 

উল্লাপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম বিগত ২০২৩ সালের প্রথম দিকে নিজ গ্রাম উল্লাপাড়া কবরস্থান বিদ্যুতের আলোয় আলোকিত করেন বলে জানান। প্রতিটি কবরস্থানে আট থেকে দশটি বৈদ্যুতিক এলইডি লাইট, তার ,খুটিসহ বিদ্যুতের সংযোগে প্রায় বারো থেকে পনেরো হাজার টাকা খরচ করে আসছেন। 

মেয়র বলেন, সাধারণত  কবরস্থানগুলো গ্রামাঞ্চলের ফাকা জায়গায় করা হয়েছে। বেশিরভাগ কবরস্থান গাছ গাছালি ও ঝোপঝাড়ে ভরপুর থাকে। রাতের বেলায় কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে পরিবারের লোকজন ছাড়া কেউ থাকেন না। অনেকেই জানাযা নামাজ শেষ করে বাড়ি ফিরে যান। অনেকেরই মনে ভয় আতংক কাজ করে। এছাড়া রাতে কবর খোড়ায় আলোর সমস্যা হয়ে থাকে। এসব দেখে ও ভেবে নিজের মানসিক শান্তিতে তিনি নিজের অর্থে কবরস্থান আলোকিত করার কাজটি করছেন। তার একাজে প্রথম দিকে নানাভাবে বাধা দেওয়া হলেও তিনি থেমে থাকেননি। 

তিনি নিজ অর্থে নাগরৌহা গ্রামের কবরস্থানটিতে বিদ্যুতের আলোয় আলোকিত করে দিয়েছেন। গ্রামটির বসতি ছাইদুর রহমান, শাহাদত হোসেন, আঃ কাদেরসহ আরো ক'জন বলেন পৌর মেয়র এস এম নজরুল ইসলাম নিজ থেকে ইচ্ছা করে পুরো কবরস্থান বিদ্যুতের আলোয় আলোকিত করে দিয়েছেন। এতে অনেক সুবিধা হয়েছে। রাতের বেলায় কবরস্থান  আলোকিত হয়ে থাকছে।