ঢাকা Sunday, 08 September 2024

রামগতিতে সাপের কামড়ে শিক্ষার্থীর মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 19:28, 9 July 2024

রামগতিতে সাপের কামড়ে শিক্ষার্থীর মৃত্যু

সাপের কামড়ে লক্ষ্মীপুরের রামগতিতে ৮ম শ্রেণিতে পড়ুয়া আবিদ হোসেন (১৪) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (০৮ জুলাই ) দিবাগত রাত ১টার সময় উপজেলার বালুরচর (খায়েরহাট) স্লুইসগেট এলাকার হোমিওপ্যাথি চিকিংসক ডা: বেলাল হোসেন ছেলে আরিফ বাড়ির পার্শ্ববর্তী জমিতে উঠা জোয়ারের পানিতে কইয়া জাল পাততে গিয়ে সাপের কামড়ের শিকার হন।

এরপর রাত ২টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে। নিহত আবিদ উপজেলার বালুরচর উচ্চ বিদ্যালেয়ের ছাত্র।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম আবিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 
রামগতি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: কামনাশীস মজুমদার জানান, হাসপাতালে সাপে কাঁটা রোগীদের ভ্যাকসিন অ্যান্টিভেনম মজুদ আছে। রোগীর পায়ে টাকনুর নিচে থাকা আঘাতটি বিষধর সাপের কামড়ের লক্ষণ ছিলনা। আতংকে সংজ্ঞাহীন থাকায় ও বেশ কিছু অস্বাভাবিকতা দেখা দেয়ায় রোগিকে এন্টিভেনম প্রয়োগ না করে প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালীতে রেফার করা হয়েছে।

এদিকে একই দিন সন্ধ্যায় উপজেলার ৮নং বড়খেরী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা প্রবাসী মো: শরীফের মেয়ে সামিয়া বেগম (১৬) সাপের কামড়ের শিকার হয়ে নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, বাড়ির পাশে খড়কুটো আনতে গিয়ে সাপের কামড়ের শিকার হন। প্রথম দিকে কোন ধরনের অস্বাভাবিকতা দেখা না গেলেও ২ঘণ্টা পর থেকে চোখমুখ লাল হওয়া, মুখে লালা ঝরা লক্ষণ দেখা দিলে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সামিয়া রামগতি আছিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি উত্তীর্ণ হন।