ঢাকা Sunday, 08 September 2024

‌‘পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই’

রাঙ্গামাটি প্রতিনিধি 

প্রকাশিত: 18:44, 7 July 2024

‌‘পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই’

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাঙ্গামটি সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষার্থে ও দূর্যোগ মোকাবেলায় সকলকে বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে। শুধু বৃক্ষ রোপন করলে হবে না বৃক্ষের রক্ষণাবেক্ষণেও সকলকে এগিয়ে আসতে হবে।

রোববার (৭ জুলাই) সকাল ১০টায় বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটির কাপ্তাই সংযোগ সড়ক লাভ পয়েন্ট এলাকায় রাঙ্গামাটিতে দুর্নীতি দমন কমিশন ও রাঙ্গামাটি বন বিভাগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙ্গামাটি দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক জাহিদ কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল সোহেল আহমেদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান সুপ্রদিপ চাকমা,  রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান,  সিভিল সার্জন ডা. নূয়েন খীসা, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল এরশাদ হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা ড.জাহিদুর রহমান, এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী আহমেদ শফি বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে রাঙ্গামাটি কাপ্তাই সংযোগ সড়কের পাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করেন অতিথিরা।