ঢাকা Sunday, 08 September 2024

মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 17:21, 20 June 2024

আপডেট: 17:24, 20 June 2024

মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

মৌলভীবাজার বন্যার পানিতে ডুবে এক শিশু ও এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো এক শিশু সদর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুর ১২টার দিকে সদর উপজেলার ৭ নম্বর চাঁদনীঘাট ইউনিয়নের পশ্চিম শ্যামেরকোনা গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, পশ্চিম শ্যামেরকোনা গ্রামের মো. জমির মিয়ার ছেলে হৃদয় আহমদ ও একই গ্রামের মো. ফয়সল মিয়ার ছেলে সাদী মিয়া। এছাড়া মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে একই গ্রামের বাহরাম খাঁর ছেলে মায়িদ খাঁ ভর্তি রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্যামেরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সাদী মিয়া ও মায়িদ খাঁ বৃহস্পতিবার সকালে বাড়ির পাশে বন্যার পানিতে খেলছিল। সাঁতার না জানার কারণে দুজনেই পানির প্রবল স্রোতে তলিয়ে যায়। এ সময় হৃদয় আহমদ পানিতে ঝাঁপিয়ে পড়ে মায়িদ ও সাদীকে উদ্ধার করতে গেলে হৃদয় এবং সাদী দুজনেই পানির নিচে তলিয়ে যায়। পরে স্থানীয়রা তিনজনকেই ঘটনাস্থল থেকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হৃদয় আহমদ ও সাদী মিয়াকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে ৭ নম্বর চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আকতার উদ্দিন বলেন, ‘কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর বাঁধ ভেঙে পার্শ্ববর্তী মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিম শ্যামেরকোনা গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের রাস্তাঘাট ও ফসলি জমি পানিতে ডুবে গেছে। বৃহস্পতিবার দুপুরে পানিতে খেলতে নেমে সাঁতার না জানার কারণে দুই শিশু ও এক কিশোর পানিতে তলিয়ে যায়। প্রতিবেশীরা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিশু সাদী ও কিশোর হৃদয়কে মৃত ঘোষণা করেন।’

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত দুজনের পরিবারকে তাৎক্ষণিক ২৫ হাজার করে ৫০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়েছে। আমরা বন্যাদুর্গত ও প্লাবিত এলাকার মানুষদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।’