ঢাকা Sunday, 08 September 2024

গাজীপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: 17:12, 14 June 2024

গাজীপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

ছবি : সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে বাড়ির পাশের পুকুরে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৪ জুন) সকাল সোয়া ১১টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দুই শিশু হলো সোনাব গ্রামের মো. কাইয়ুমের ছেলে নাসিব (৯) ও মধ্যপাড়া গ্রামের কালু মিয়ার ছেলে জাহিদ (১০)। তারা কাওরাইদ দারুল উলুম মাদরাসার হেফজ বিভাগের শিক্ষার্থী ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদুল আজহার ছুটি পেয়ে বৃহস্পতিবার তারা মাদরাসা থেকে বাড়িতে আসে। শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে নাসিব জাহিদের সঙ্গে খেলতে যাবে বলে বাড়ি থেকে বের হয়। সকাল সাড়ে ১০টা পর্যন্ত বাড়িতে না ফেরায় তারা খোঁজাখুজি শুরু করেন। নাসিবের বাবা জাহিদের বাড়িতে গিয়ে তাদের দুজনের কাউকেই পাননি।

পরে তিনি বাড়ি ফেরার পথে পুকুর পাড়ে নাসিবের জুতা পড়ে থাকতে দেখেন। পরে তিনি পুকুরে নেমে নাসিবকে খুঁজে পান। তাকে তোলার সময় জাহিদকেও পানিতে পড়ে থাকতে দেখেন। পরে দুই শিশুকেই অচেতন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

নাসিবের বাড়ির পাশের ওই পুকুরটি নতুন ছিল। সকালের বৃষ্টিতে পুকুরের পাড় পিচ্ছিল হয়ে যায়। ধারণা করা হচ্ছে, খেলতে গিয়ে এক শিশু পড়ে গেলে তাকে বাঁচাতে গিয়ে অন্যজনও পড়ে যায়।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) আব্দুস সামাদ বলেন, স্বজনরা মানবিক আবেদন করায় ময়নাতদন্ত ছাড়াই শিশু দুটির মরদেহ দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে।