ঢাকা Sunday, 08 September 2024

শিক্ষার্থীদের নাশকতা করতে বারণ করল ঢাবি প্রশাসন 

স্টার সংবাদ

প্রকাশিত: 21:34, 15 July 2024

শিক্ষার্থীদের নাশকতা করতে বারণ করল ঢাবি প্রশাসন 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে দিনভর দফায় দফায় সংঘর্ষ-হামলার মধ্যে বিকেল ৫টায় জরুরি বৈঠকে বসেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য পাঁচটি সিদ্ধান্ত গ্রহণের কথা জানানো হয় এক বিজ্ঞপ্তিতে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেউ নাশকতামূলক কাজে জড়িত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এতে বলা হয়েছে, শিক্ষার্থীরা স্ব-স্ব হলে শান্তিপূর্ণভাবে অবস্থান করবেন, প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকগণ শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে সার্বক্ষণিকভাবে হলে অবস্থান করবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন, হলসমূহে কোনো বহিরাগত অবস্থান করতে পারবেন না, যেকোনো ধরনের গুজব ও অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হচ্ছে এবং সকলকে নাশকতামূলক কাজ থেকে বিরত থাকার জন্য বলা যাচ্ছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল আচরণ করার জন্য আহ্বান জানানো হয়।

এর আগে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সোমবার বিকেল থেকে দফায় দফায় সংঘর্ষে জড়িয়েছে দুপক্ষ। এতে অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।